মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ জুলাই ২০১৭

প্রতিমন্ত্রী

মাননীয় প্রতিমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়

 

জনাব মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ ১৯৫৮ সালে রংপুর জেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি মরহুম আলহাজ্ব নেছার উদ্দিন আহমেদ ও মরহুমা মজিয়া খাতুন এর ২য় সন্তান।

 

জনাব মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ ১৯৭৮ সালে গাইবান্ধার পলাশবাড়ি ডিগ্রি কলেজ থেকে বি.কম পাস করেন। তিনি শিক্ষাজীবন হতে ছাত্র রাজনীতি, সামাজিক সংগঠন ও অবহেলিত শ্রমিক ও মালিকদের ন্যায্য দাবী আদায়ের সংগ্রামকে সামনে রেখে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান প্রতিষ্ঠাসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। তিনি জাতীয় পার্টির রাজনীতির সাথে জড়িত। তিনি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টির সভাপতি, বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির প্রেসিডেন্ট, বাংলাদেশ মালিক শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম আহবায়ক, উত্তরবঙ্গ সড়ক পরিবহন সমিতির মহাসচিব, রংপুর জেলার মটর মালিক সমিতির সাধারণ সম্পাদকের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।

 

সামাজিক জীবনেও জনাব মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ উলেস্নখযোগ্য অবদান রাখছেন। তিনি এলাকায় অসংখ্য সমাজসেবামূলক, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন। তিনি রংপুর রাইফেল ক্লাবের আজীবন সদস্য, রংপুর গল্ফ ক্লাব, রংপুর প্রেস ক্লাবের আজীবন সদস্য, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের ডাইরেক্টর। এছাড়া তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি ও বিভিন্ন সামাজিক সংগঠনের পৃষ্ঠপোষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

জনাব মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ ২০০১ সালে ৮ম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন এবং হিসাব ও অর্থ সংক্রান্ত সংসদীয় কমিটির সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০১৪ সালে ১০ম জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ আসন হতে সংসদ সদস্য হিসেবে পুনঃনির্বাচিত হন এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী হিসেবে মনোনীত হয়েছেন।

 

তিনি সরকারী ও বেসরকারী কাজে যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, ফ্রান্স, সুইজারল্যান্ড, ইতালী, চীন, ভারত, সৌদি আরব ইত্যাদি দেশ ভ্রমণ করেছেন।

 

ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।

 

 


Share with :
Facebook Facebook